গোধূলী প্রান্তে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১২-০৫-২০২৪

নির্দ্য় ধারা নেপথ্য পৃথিবীতে-
হৃদয় গভীরে শত্রু প্রচ্ছন্ন পরতে পরতে।
চৌদিকে আসুরের তরঙ্গ প্রবল জোয়ারে
ভালবাসার প্রাণ অবরুদ্ধ পিঞ্জরে পিঞ্জরে
প্রেমটুকু নিঃশেষে কেড়ে নিতে নিতে
বিবর্ণ্ –বিষন্ন হতে হতে—
অমানবিক প্রাণের কোষে কোষে
নিশ্চুপ নিঃশব্দে ধ্বংসেরা উল্লাসে
নিষ্ঠুরতম কঠিন বীজ মানবের আয়ুতে
গজে উঠেছে জীবনের প্রত্যেক স্নায়ুতে।
মানুষের উজ্জ্বল নক্ষত্রগুলো গেছে খসে
শরীরে প্রাণ আছে, ভালবাসা নেই হরষে।
গোধূলী প্রান্তে মানবতার শেষ আলো
সম্মুখে রাত্রির চিহ্ন কালো কালো
ওই আসন্ন রাত্রে মিশে গেছে দলে দল
তব আলোর প্রত্যাশায় আগামী নিখিল।
--------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৬-২০২৩ ১৮:৪৩ মিঃ

দারুণ একটা লেখা পড়লাম।
শুভকামনা রইল।